দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরিতে বর্ধিত ভাড়া কার্যকর

ভোক্তাকণ্ঠ ডেস্ক: দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরিতে বর্ধিত ভাড়া কার্যকর করা হয়েছে। রোববার থেকে নতুন ভাড়া বৃদ্ধির কার্যকরের তথ্য জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহযোগী ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান।

এর আগে ফেরিতে যানবাহন পারাপারে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছিল বিআইডব্লিউটিসি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে প্রতিটি ফেরিতে যানবাহন পারাপারের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এক্ষেত্রে আজ থেকে নতুন ভাড়া কার্যকরের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে এক থেকে তিন টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ডভ্যানের ভাড়া ৭৪০ থেকে বেড়ে ৯০০ টাকা হবে।

তিন-পাঁচ টনের ট্রাক ৮৮০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, পাঁচ-আট টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ডভ্যানের ভাড়া ১ হাজার ৬০ থেকে বেড়ে ১ হাজার ৩০০ টাকা এবং ৮-১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বেড়ে ১ হাজার ৭৫০ টাকা দাঁড়াবে।

এ রুটের মিনিবাস বা কোস্টার পারাপারে ৯০০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাস দিনে ১ হাজার ৫৮০ টাকা থেকে ১ হাজার ৭৫০ টাকা এবং বড় বাসে ১ হাজার ৮২০ টাকার স্থলে ২ হাজার ১০০ টাকা ভাড়া গুণতে হবে।

এছাড়া, মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সের ভাড়া ৮০০ টাকার স্থলে ১ হাজার টাকা, পাজেরো গাড়ি ৭৩০ টাকার স্থলে ৯০০ টাকা, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০ টাকা, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা করা হয়েছে। কিন্তু যাত্রীদের ক্ষেত্রে জনপ্রতি ৩০ টাকাই ভাড়া থাকবে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, আজ থেকে ফেরিতে পারাপার হওয়া প্রতিটি যানবাহনের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ। সেটাই বাস্তবায়ন হচ্ছে। ভাড়ার নতুন চার্ট শনিবার (১৮ জুন) কাউন্টারে টানিয়ে দেওয়া হয়েছে।